সেবার তালিকা ১। সরাসরি ভোক্তার লিখিত অভিযোগ গ্রহণ, শুনানি ও নিষ্পত্তি। ২। ইমেইল, মোবাইল অ্যাপস, ডাক যোগে ভোক্তার লিখিত অভিযোগ গ্রহণ। ৩। সেমিনার, মতবিনিময় ও গণশুনানির মাধ্যমে ব্যবসায়ী ও ভোক্তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ে সচেতন করা ও আইনটি পরিপালনের জন্য উদ্বুদ্ধ করা। ৪। সকল শ্রেণীর ভোক্তাদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ক লিফলেট, প্যাম্ফলেট ও স্টিকার বিতরণ। ৫। নিয়মিত বাজার তদারকির মাধ্যমে ভোক্তা অধিকার বিরোধী কার্য প্রতিরোধ। ৬। অভিযোগ বক্স স্থাপন । ৭। তথ্য অধিকার আইনের আলোকে তথ্য প্রদানকারী কর্মকর্তা নিয়োগ। ৮। এই দপ্তরের দাপ্তরিক কার্যক্রম dncrp.rajshahi.gov.bd ওয়েব পোর্টাল থেকে জানা যাবে। |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস